How to Earn Money from Google in Bengali – কিভাবে গুগল থেকে টাকা আয় করা যায়

banglaseries.com
7 Min Read
How to Earn Money from Google in Bengali - কিভাবে গুগল থেকে টাকা আয় করা যায়

গুগল থেকে কীভাবে টাকা উপার্জন করবেন, কিভাবে গুগল থেকে টাকা আয় করা যায়, ব্লগের মাধ্যমে উপার্জন, (How to Earn Money from Google in Bengali)

ইন্টারনেটের এই বাদশাহ তার সার্চ ইঞ্জিন সহ সহিত সহজে মাধ্যমে পূর্ণ বিশ্বের কাজ করার নতুন উপায় শেখানোর মাধ্যমে বিশ্বকে পাল্টে দেয়ার কাজ করেছেন। ১৪ ইঞ্চির কম্পিউটার স্ক্রিনে বাদশাহত স্থাপন করার পরে তিনি তার অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সাহায্যে মোবাইলের দুনিয়ায় রাজ করতে শুরু করেছেন।

 

অফিসের ডেস্কটপ থেকে লেকে আপনার শার্টের জেবে রেখে মোবাইল সহ সবজাগুলোতে গুগল গুগল। গুগল অর্থ আয় করার এবং ব্যবসা করার উপায়ে বদলিয়েছেন। পূর্ণ বিশ্বকে আপনার ওয়ার্কফোর্সে সংযোগ করার জন্য তৈরি এই বিজনেস জাইন্ট সবাইকে বিনা কোনও মানি ইনভেস্টমেন্টের সাথে তাদের জন্য টাকা আয় করার ঢেরো সুযোগ দিয়েছে, এবং ভালো কথা হচ্ছে যে, এই টাকা আপনি আপনার ঘরে বসে কমাতে পারেন।

 

হ্যাঁ, আপনি সঠিক শুনছেন এই টাকা বিল্কুল আপনি আপনার ঘরে বসে কমাতে পারেন এবং ইতিমধ্যে লাখ লাখ মানুষ গুগলের সাহায্যে বসে বসে টাকা উপার্জন করছেন, যারা ছাত্র, হাউসওয়াইফ থেকে শুরু করে তাদের এলাকার প্রসিদ্ধ পেশাদার পর্যাপ্ত পেশাদার জন্য শামিল। ঘরে বসে উপার্জন এবং টাকা কিভাবে উপার্জন করবেন জানতে নিচের দিকে পড়ুন।

কিভাবে গুগলকে অর্থ উপার্জনের মাধ্যম বানাবেন? – (How to Earn Money from Google in Bengali)

 

গুগলের মৌলিক কাজ হলো অনলাইন কন্টেন্ট একে অপরের পরিবেশনার জন্য তার ইউজারদের পৌঁছে দেওয়া। যখন আপনি কোনো রচনাত্মক কাজ করবেন, তখন গুগল সে কাজের পরিপ্রেক্ষিতে আপনাকে টাকা প্রদান করতে পারে। এটা আরও সহজ করতে বলা যায় যে, আপনি যদি ভাল লিখতে পারেন, তবে গুগল আপনার লেখার সাথে পাঠককে তাদের বিজ্ঞাপন দেখানোর মাধ্যমে বিজ্ঞাপন আয়ের এক বড় অংশ আপনাকে দিতে পারে।

 

গুগল থেকে অর্থ উপার্জনের জন্য কি করা প্রয়োজন?

 

গুগল এডসেন্স থেকে টাকা উপার্জনের একমাত্র উপায় হলো গুগল এডসেন্স। গুগল এডসেন্স হলো একটি প্লাটফর্ম যেখান থেকে আপনি গুগলে একাউন্ট খোলার মতো আপনার ব্লগ বা ওয়েবসাইটে গুগলের বিজ্ঞাপন লিঙ্কের কোড পেতে পারেন, যা আপনি আপনার অনলাইন মাধ্যমে লেগে পুরো হয়ে গেলে টাকা উপার্জন করতে পারেন। টাকা উপার্জনের জন্য আপনি লেখা, অডিও এবং ভিডিও এই সব মাধ্যমে ব্যবহার করতে পারেন। এগুলি কিভাবে ব্যবহার করা যায়, তা আগামীতে বুঝানো হয়েছে। এটি জানার আগে আসলে গুগল এডসেন্স একাউন্ট কিভাবে খোলা যায় তা জানা দরকার।

 

How to Earn Money from Google in Bengali - কিভাবে গুগল থেকে টাকা আয় করা যায়
How to Earn Money from Google in Bengali – কিভাবে গুগল থেকে টাকা আয় করা যায়

কিভাবে আপনার অনলাইন ব্যবসা শুরু করবেন? – (How to Start Online Business at Home)

 

এডসেন্স অ্যাকাউন্ট তৈরি করার আগে আপনার মৌলিক কন্টেন্টের জন্য আপনার ব্লগ, ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেল থাকা প্রয়োজন। নতুন ব্যক্তিদের জন্য আমরা একটি ব্লগে শুরু করার সুপারিশ করি। এখানে কিছু গুগলের মাধ্যমে উপার্জন করার উপায় দেওয়া হলো।

 

ব্লগের মাধ্যমে উপার্জন:

 

ব্লগ লিখার শখ রাখতে ব্যক্তিদের জন্য এটি নির্মিত হয়েছে যাদের টেকনিক্যাল জ্ঞান খুব সীমিত, কিন্তু তারা ইন্টারনেটের মাধ্যমে সবচেয়ে বেশি মানুষের কাছে তাদের রচনাগুলি পৌঁছানোর মাধ্যম রাখেন। ব্লগার একটি ব্লগে কাজ করা খুব সহজ কারণ এর ইউজার কনসোল কাফি হার্ড টু মাইক্রোসফ্ট অফিস এর ওয়ার্ড থেকে মিলে।

 

কিভাবে ব্লগারে অ্যাকাউন্ট তৈরি করবেন?

 

ব্লগারে অ্যাকাউন্ট তৈরি করা খুব সহজ এবং যারা আগে থেকে তাদের জিমেলে অ্যাকাউন্ট আছে তাদের জন্য সাইনআপ করার ঝামেলা ও নেই।

 

যারা জিমেল অ্যাকাউন্ট রাখেন, তাদেরকে কেবল www.blogger.com এ যাওয়া লাগবে এবং তাদের জিমেল লগইন এবং পাসওয়ার্ড ব্যবহার করে তাদের ব্লগার অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

 

যাদের জিমেল অ্যাকাউন্ট নেই, তাদেরও ব্লগারের হোমপেজে যেতে হবে এবং সাইনআপ অপশন ব্যবহার করে তাদের জন্য ব্লগারে অ্যাকাউন্ট তৈরি করতে হবে। একবার ব্লগিং শিখার পদ্ধতা শেষ করার পর যখন আপনি আপনার ব্লগটি ভালো ভাবে ব্যবহার করা শিখে যাবেন, তখন আপনি আপনার ডোমেন নেম কিনে আপনার ব্লগ ঠিকমত ব্যবহার করতে পারেন।

এটা করলে আপনার ব্লগ গুগল এডসেন্স এর বিজ্ঞাপন প্রদর্শন করার জন্য তৈরি হয়ে যাবে এবং যদি ইউজার আপনার কনটেন্ট পড়তে হয় তাহলে গুগল আপনাকে প্রতিটি ক্লিকে তাদের আয় থেকে অংশ দেবে।

 

আপনার ওয়েবসাইটে গুগল এড থেকে উপার্জন:

 

ব্লগের পাশাপাশি আপনি আপনার ওয়েবসাইটের মাধ্যমে ওপরে দেওয়া গুগল এড থেকে পয়সা উপার্জন করতে পারেন। আমাদের সুপারিশ হলো যে, ওয়ার্ডপ্রেস আপনার ওয়েবসাইট তৈরির জন্য সবচেয়ে সহজ মাধ্যম কারণ এটা একটি ব্যবহারকারী ইন্টারফেস প্রদান করে এবং এর মধ্যে অনেক অনুষ্ঠান এক্সটেনশন উপলব্ধ করা হয় যেগুলি সবগুলি মুফত। তাছাড়া এর মাধ্যমে আপনার কনটেন্ট হোস্টিং করার জন্য অনেক সস্তা অপশন উপলব্ধ হয়। ওয়েবসাইট তৈরি করার পদ্ধতি এখানে দেখুন।

 

ইউটিউব চ্যানেলের মাধ্যমে উপার্জন:

 

ইউটিউব একটি অন্যতম শক্তিশালী মাধ্যম যার মাধ্যমে আপনি আপনার মনোরঞ্জনমূলক বা জ্ঞানবার্ধক ভিডিও সহজে আপলোড করে ইউজারদেরকে আকর্ষিত করতে পারেন, তাহলে গুগল আপনাকে এটা করার জন্য প্রদান করতে পারে। এটা করার জন্য আপনাকে মনিটাইজ ইউর ভিডিও অপশন চালু করে দিতে হবে এবং গুগল এডসেন্স অ্যাকাউন্ট থেকে তারা সংযুক্ত করতে হবে। এটা করার জন্য জরুরি হলো যে, আপনি আপনার উপরি একই অ্যাকাউন্ট থেকে ইউটিউব চ্যানেল তৈরি করেন, যার মাধ্যমে আপনি আপনার এডসেন্স অ্যাকাউন্ট তৈরি করেছেন।

 

কিভাবে করবেন এডসেন্স অ্যাকাউন্ট?

 

গুগলে এডসেন্স অ্যাকাউন্ট তৈরি করা যাবে তারপরিমাণ হলো আপনার জন্য ইমেইল অ্যাকাউন্ট তৈরি করা। এর জন্য আপনাকে নিচের পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে-

 

গুগল এডসেন্স একটি ওয়েবসাইট বা ব্লগে এড দেখানোর জন্য একটি প্রোগ্রাম যা ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আয় করার সুযোগ সৃষ্টি করে। এটি ব্যবহারকারীদের প্রয়োজনীয় বিজ্ঞাপন প্রদান করে এবং তারা বিজ্ঞাপনের দ্বারা আয় করতে সাহায্য করে।

 

গুগল এডসেন্স একাউন্ট তৈরি করতে প্রথমে আপনার গুগল একাউন্টে লগ ইন করুন। এরপর গুগল এডসেন্স ওয়েবসাইটে যান এবং “সাইন আপ” বা “একাউন্ট তৈরি করুন” বাটনে ক্লিক করুন।

 

এরপর আপনার নাম, ঠিকানা, ওয়েবসাইটের URL এবং অন্যান্য তথ্য প্রদান করুন। এই তথ্য দেওয়ার সাথে সাথে আপনার একাউন্ট রিভিউ করা হবে। একাউন্ট রিভিউ সম্পন্ন হওয়ার পর, আপনি গুগল এডসেন্স ব্যবহার করতে পারবেন এবং আপনার ওয়েবসাইট বা ব্লগে এড প্রদর্শন করতে পারবেন।

 

আরও পড়ুন – Amazon Selling Business Ideas in Bengali – আমাজন এ প্রোডাক্ট কি করে সেল করবেন
আরও পড়ুন – Top Small Business Ideas 2024 in Bengali – কম বাজেটের ব্যবসায়িক ধারণা ২০২৪

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Share This Article
Leave a comment