Yamaha FZ-X Chrome Edition Price in India, Review Details in Bengali

banglaseries.com
5 Min Read
Yamaha FZ-X Chrome Edition Price in India, Review Details in Bengali

Yamaha FZ-X Chrome Edition অন-রোড মূল্য, ইএমআই প্ল্যান, ইঞ্জিন, বৈশিষ্ট্য,সর্বোচ্চ গতি, উচ্চতা, স্পেসিফিকেশন, লঞ্চের তারিখ, বুকিং, চার্জ করার সময়, ওজন, রঙ (On-Road Price, Engine, Features, 2024 Price in India, top speed, seat height, sale, specifications, launch date, booking, road price, charging time, weight, color, interior, variant, interior, exterior, storage, performance, dimensions, safety rating, image, review in Bengali)

২০২৪ সালে, যামাহা FZ-X ক্রোম এডিশন বাইকটি ভারতীয় বাজারে লঞ্চ করে মোটরসাইকেল প্রেমিকদের মধ্যে বিশেষ মনোযোগ আকর্ষিত করেছে। এই বাইকের বিশেষতা তার ডিজাইন, ফিচার এবং পারফরমেন্সে নিহিত, যা এটিকে তার শ্রেণিতে একটি অনন্য স্থান প্রদান করে। ₹1.40 লাখ (এক্স-শোরুম মূল্য) দামে উপস্থাপিত, এই বাইকটি শৈলী, পারফরমেন্স এবং নিরাপত্তা ফিচারের দিকেও নেতৃত্ব নিয়েছে।

Yamaha FZ-X Chrome Edition Price in India, Review Details in Bengali

লঞ্চ তারিখ  7 ফেব্রুয়ারি 2024
শোরুম মূল্য ₹1.40 লাখ
রঙ বিকল্প ক্রোম, ম্যাট টাইটান, ডার্ক ম্যাট ব্লু, মেটালিক ব্ল্যাক, ম্যাট কপার
ইঞ্জিন 149cc সিঙ্গেল-সিলিন্ডার
পাওয়ার 12.4ps @ 7250rpm
টর্ক 13.3Nm @ 5500rpm
গিয়ারবক্স  5-স্পীড
ফ্রন্ট সাসপেনশন  ইনভার্টেড টেলিস্কোপিক ফর্ক্স
রিয়ার সাসপেনশন ডুয়াল শক এবজর্বার
ব্রেকিং সিস্টেম 282mm ফ্রন্ট ডিস্ক / 220mm রিয়ার ডিস্ক, সিঙ্গেল-চ্যানেল ABS
সেফটি ফিচার ABS, ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম
 টায়ার সাইজ  100/80 ফ্রন্ট, 140/60 রিয়ার
 অতিরিক্ত ফিচার LED হেডলাইট, DRLs, Y-কানেক্ট অ্যাপ, USB চার্জার

 Yamaha FZ-X Chrome Edition Design and Features Details in Bengali

যামাহা FZ-X ক্রোম এডিশন বাইকের ডিজাইন তাৎক্ষণিকভাবে চিহ্নিত করে। এর গ্লসি ক্রোম ফিনিশ এবং সোনার রঙের চাকা এটির একটি লাক্জারি আকর্ষণ দেয়। এছাড়াও, LED হেডলাইট, ডেটাইম রানিং লাইট, এবং একটি মাল্টি-ফাংশন LCD ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার এটির আধুনিক লুককে আরও বৃদ্ধি দেয়। ব্লুটুথ-এনেবল্ড Y-কানেক্ট স্মার্টফোন অ্যাপ্লিকেশন, USB চার্জার, ABS, এবং সাইড-স্ট্যান্ড ইঞ্জিন কাট-অফ মেকানিজমের মতো ফিচার তাৎক্ষণিকভাবে এটিকে প্রযুক্তিগতভাবে সমৃদ্ধ করে।

Yamaha FZ-X Engine Details in Bengali

যামাহা FZ-X ক্রোম এডিশনের ইঞ্জিন এর পারফর্মেন্স একটি মুখ্য বৈশিষ্ট্য। 149cc এর এই সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিন নিজেকে শহরের রাস্তা এবং হাইওয়ে একইভাবে উপযোগী করতে সক্ষম করে, এবং না কেবল অত্যন্ত শক্তি এবং টর্ক উৎপাদন করে, বরং ইধন দক্ষতার দিকেও ভালো। এর সামঞ্জস্যপূর্ণ পারফর্মেন্স তাৎক্ষণিক গড় ব্যবহারের জন্য তৈরি করে।

Yamaha FZ-X Chrome Edition Price in India, Review Details in Bengali
Yamaha FZ-X Chrome Edition Price in India, Review Details in Bengali

এভাবে, যামাহা FZ-X ক্রোম এডিশন তার অসাধারণ ডিজাইন এবং ফিচারগুলির জন্য নতুন ভাবে পরিচিত, যেখানে তার পারফর্মেন্স এবং উন্নত সেফটি ফিচারগুলির জন্যও প্রসিদ্ধি অর্জন করেছে। এই বাইকটির লঞ্চিং হয়েছে যামাহা এর ‘The Call of The Blue’ ব্র্যান্ড ক্যাম্পেইনের অধীনে, যা এটির প্রোডাক্ট লাইনআপকে রোমাঞ্চক আপডেট এবং জীবন্ত রঙের পরিকল্পনা দিয়ে তাজা করতে প্রতিজ্ঞ করে।

Yamaha FZ-X Chrome Edition on Road Price Details in Bengali

যামাহা FZ-X ক্রোম এডিশনের এক্স-শোরুম মূল্য ₹1.40 লাখ, তবে এর অন-রোড মূল্য কর বিমা, শুল্ক, এবং অন্যান্য খরচের ভিত্তিতে পরিবর্তন করবে। সঠিক অন-রোড মূল্যের জন্য গ্রাহকদের নিকটস্থ যামাহা ডিলারশিপে যোগাযোগ করা উচিত।

Yamaha FZ-X Chrome Edition Launch Date Details in Bengali

৭ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে, যামাহা FZ-X ক্রোম এডিশন বাইকটি আধিকারিকভাবে ভারতীয় বাজারে লঞ্চ করা হয়েছে। এই লঞ্চ নিয়ে বাইক প্রেমিকের মধ্যে অনেক উত্সুকতা এবং চর্চা উত্পন্ন করেছে, সম্পূর্ণভাবে যখন এটি ভারত মোবিলিটি শো ২০২৪ তে প্রদর্শিত হয়েছিল।

Yamaha FZ-X Chrome Edition colours Details in Bengali

2024 সালে, যামাহা FZ-X ক্রোম এডিশন বাইকটি ম্যাট টাইটান, ডার্ক ম্যাট ব্লু, মেটালিক ব্ল্যাক, এবং ম্যাট কপার এই অন্যান্য রঙেও উপলব্ধ। যামাহা এই রঙ বিকল্পগুলি নির্বাচন করেছে তা বাইকের বিভিন্ন গ্রাহকের পছন্দ মেলানোর মধ্যে বিশেষ গভীরতা দিয়েছে।

Yamaha FZ-X Chrome Edition: Hardware Details in Bengali

2024 সালে, যামাহা FZ-X ক্রোম এডিশনে 17-ইঞ্চি সাইজের হুল আছে, যেগুলোতে 100/80 ফ্রন্ট এবং 140/60 রিয়ার টায়ার লাগানো হয়েছে। এর ব্রেকিং সিস্টেমে 282 মিমি সাইজের ফ্রন্ট ডিস্ক এবং 220 মিমি সাইজের রিয়ার ডিস্ক রয়েছে, যাতে সিংগেল-চ্যানেল ABS সহ দেওয়া হয়েছে। এটির ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেমও আছে, যা এটকে সড়কে অধিক স্থিরতা এবং নিয়ন্ত্রণ প্রদান করে।

Yamaha FZ-X Chrome Edition: Mechanical Specs Details in Bengali

2024 সালে, যামাহা FZ-X ক্রোম এডিশনে 149cc এর সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা 7250rpm তে 12.4ps এর সর্বোচ্চ পাওয়ার এবং 5500rpm তে 13.3Nm এর পীক টর্ক জেনারেট করে। এই ইঞ্জিনটি 5-স্পীড গিয়ারবক্স সহ সংযুক্ত করা হয়েছে, যা এটিকে অত্যন্ত ভাল পারফর্ম্যান্স দেয়।

আরও পড়ুন – Honda NX500 Price In India: Design, Engine, Features Details in Bengali
আরও পড়ুন – 2024 Kawasaki Eliminator 400 Price In India, Launch Date, Engine, Design, Features Details in Bengali

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Share This Article
2 Comments